সখীপুরে এইচএসসি পরিক্ষায় যমজ চার কন্যা পেল জিপিএ-৫


admin প্রকাশের সময় : অক্টোবর ১৭, ২০২৪, ৭:০১ পূর্বাহ্ন /
সখীপুরে এইচএসসি পরিক্ষায় যমজ চার কন্যা পেল জিপিএ-৫

খাঁন আহম্মেদ হৃদয় পাশা,
বিশেষ প্রতিনিধি:
ছবিতে শাহানা ও আফসানা (বাঁয়ে),যারীন ও যাহরা (ডানে)
টাঙ্গাইলের সখীপুরে দুই দম্পতির যমজ চার কন্যা এবার এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন।
মঙ্গলবার এইচএসসির ফল প্রকাশিত হয়। তাঁরা ছোটবেলা থেকেই বেশ মেধাবী ছিলেন। চারজনই পিএসসি, জেএসসি ও এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছিলেন।

উপজেলার কচুয়া গ্রামের আবু জুয়েল সবুজ ও চায়না আক্তার দম্পতির যমজ সন্তান যারীন তাসনীম ও যাহরা তাসনীম এবার এইচএসসি পরীক্ষায় ঢাকার হলিক্রস কলেজের বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছেন।

অন্যদিকে সখীপুর পৌর এলাকার বাসিন্দা আল-আমিন মিয়া ও আফিয়া আক্তার দম্পতির যমজ সন্তান সামিয়া জাহান আফসানা এবং সাদিয়া জাহান শাহানা টাঙ্গাইলের কুমুদিনী সরকারি কলেজের বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছেন।

যারীন ও যাহরার বাবা আবু জুয়েল সবুজ বলেন, ‘যারীন তাসনিম ইঞ্জিনিয়ার ও যাহরা তাসনিম ডাক্তার হতে চান। আমি পৌর শহরের সূর্যতরুণ স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক এবং আমার স্ত্রী চায়না আক্তার গজারিয়া শান্তিকুঞ্জ উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক। মেয়েদের ইচ্ছে পূরণে আমরা সর্বাত্মক চেষ্টা করব।’

শাহানা ও আফসানার বাবা আল-আমিন মিয়া বলেন, ‘দুই মেয়ের ভালো ফলাফলে আমরা আনন্দিত। আমাদের পাশাপাশি প্রতিবেশীও মেয়েদের সাধুবাদ দিচ্ছেন। মেয়েদের ইচ্ছা, তারা ডাক্তার হয়ে মানুষের সেবা করবে।’ আল-আমিন মিয়া উপজেলার বড়চওনা-কুতুবপুর (বিকে) কলেজের সহকারী অধ্যাপক এবং মা একটি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা।