২০ এপ্রিল সখীপুর ঐতিহাসিক মুক্তিবাহিনী দিবস


admin প্রকাশের সময় : এপ্রিল ২০, ২০২৪, ১০:০২ অপরাহ্ন /
২০ এপ্রিল সখীপুর ঐতিহাসিক মুক্তিবাহিনী দিবস

খাঁন আহম্মেদ হৃদয় পাশা,
বিশেষ প্রতিনিধি:
টাঙ্গাইলের সখীপুরে মুক্তিবাহিনী গঠনের ৫৩তম বার্ষিকী ২০২৪ উদযাপিত হয়েছে। এই দিনটি সখীপুর মুক্তিবাহিনী গঠনের একটি ঐতিহাসিক দিন।
শনিবার(২০ এপ্রিল) উপজেলার ডাক বাংলো চত্বরে এ দিনটিকে শ্রদ্ধাভরে উদযাপন করা হয়।
এসময় সখীপুর উপজেলা চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু’র সভাপতিত্বে প্রফেসর আব্দুল আলীম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন,টাঙ্গাইল০৮(সখীপুর-বাসাইল)এর জাতীয় সাংসদ অনুপম শাহজাহান জয় এমপি।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার(ভূমি)মঞ্জুরুল মুর্শেদ, সখীপুর উপজেলা
আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শওকত সিকদার ও উদযাপন কমিটির সাধাবণ সম্পাদক সখীপুর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ,কৃষিবিদ মকবুল হোসেন তালুকদার,মোঃ জয়নুল আবেদিন প্রমূখ।
এছাড়াও উপস্থিত ছিলেন সা’দত কলেজের সাবেক প্রিন্সিপাল ও চর্চাপদ গবেষক আলীম মাহমুদ,বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, প্রেসক্লাবের সভাপতি মোঃ শাকিল আনোয়ার,সম্পাদক সাজ্জাদ লতিফ,সাবেক সভাপতি ইকবাল গফুর,বীর মুক্তিযোদ্ধাগণ,বিভিন্ন স্কুল-কলেজের প্রধানগণ, ছাত্র-ছাত্রীবৃন্দ প্রমুখ।
এসময় মুক্তিযুদ্ধের মূুল প্রবন্ধ উপস্থাপন করেন বীর মুক্তিযোদ্ধা মোঃ ওসমান গনি। ১৯৭১ সালের ২০ এপ্রিল মাত্র ১০ জন ছাত্র-যুবককে একত্র করে মুক্তিবাহিনী গঠন করেন প্রয়াত ৪ বারের সংসদ সদস্য আলহাজ্ব শওকত মোমেন শাহজাহান।
এ ১০ জনের মধ্যে এখনো ৮ জন জীবিত আছেন,দুজন মারা গেছেন।
এই ঐতিহাসিক দিনটিকে জমকালো আয়োজনের মধ্য দিয়ে ৫৩তম বার্ষিকী হিসেবে “সখীপুর মুক্তি বাহিনী গঠন দিবস” উদযাপন করা হয়।