সখীপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত


admin প্রকাশের সময় : মার্চ ২৬, ২০২৪, ৬:৫৮ অপরাহ্ন /
সখীপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

সখীপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

খাঁন আহম্মেদ হৃদয় পাশা,
বিশেষ প্রতিনিধি:
টাঙ্গাইলের সখীপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।
এ উপলক্ষে আজ মঙ্গলবার (২৬ মার্চ) সকালে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সখীপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে কোকিলার পাবর স্মৃতিসৌধে বীর শহীদের প্রতি পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিবসটির কর্মসূচি শুরু করা হয়।


এছাড়া উপজেলা প্রশাসনের সকল দপ্তর, সখীপুর প্রেসক্লাব, বিভিন্ন সামাজিক সংগঠন এবং রাজনৈতিক দলের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে শহীদদের রুহের মাগফিরাত কামনা করে কোরআন খতম ও মোনাজাত করা হয়।
এরপর সকাল আটটায় উপজেলা পরিষদ মাঠে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে দিনের কর্মসুচি শুভ উদ্বোধন করা হয়। এছাড়া জাতীয় পতাকা উত্তোলনের সময় জাতীয় সংগীত পরিবেশন, পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স,বাংলাদেশ স্কাউটস, রোবার স্কাউটস,গার্লস গাইড, কাবদল এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন করা হয়।
এদিকে বেলা এগারোটায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে শহিদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া মসজিদ ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়। হাসপাতাল ও এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন, বিকেলে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়া অনুষ্ঠান, প্রীতি ফুটবল, মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।
দিনব্যাপী নানা কর্মসূচিতে উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হোসেন পাটওয়ারী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মঞ্জুরুল মোর্শেদ ,পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ,ওসি শেখ শাহিনুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.রুহুল আমীন মুকুল, সরকারি মুজিব কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.ছদরুদ্দীন, আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শওকত সিকদার, সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন, মুক্তিযোদ্ধা কমান্ডার এমও গণি, ইউপি চেয়ারম্যান আজহারুল ইসলাম, আনসার আলী আসিফ, বিআরডিবির চেয়ারম্যান কেবিএম রুহুল আমিন, মহিলা অনার্স কলেজের অধ্যক্ষ আ রউফ, পিএম পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কেবিএম খলিলুর রহমান,জেলা পরিষদের সদস্য আনোয়ার তালুকদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম কাজী বাদল,লুৎফা আনোয়ার, প্রেসক্লাব সভাপতি শাকিল আনোয়ার ,সাবেক সভাপতি ইকবাল গফুর, সাধারণ সম্পাদক সাজ্জাত লতিফসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।