সখীপুরে বণিক সমিতির নির্বাচন ঘিরে দুই প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচার


admin প্রকাশের সময় : অক্টোবর ৩, ২০২৩, ১:১১ অপরাহ্ন /
সখীপুরে বণিক সমিতির নির্বাচন ঘিরে দুই প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচার

সখীপুরে বণিক সমিতির নির্বাচন ঘিরে দুই প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচার

খাঁন আহম্মেদ হৃদয় পাশা
বিশেষ প্রতিনিধিঃ
টাঙ্গাইলের সখীপুর উপজেলার “ সখীপুর বাজার বণিক বহুমুখী সমবায় সমিতি লিমিটেড” নির্বাচনকে কেন্দ্র করে সভাপতি ও সম্পাদককে জড়িয়ে একটি মহল নানাভাবে অপপ্রচার চালিয়ে যাচ্ছে।
আগামী (৭ই অক্টোবর) শনিবার নির্বাচনকে ঘিরে কে বা কারা রাতের অন্ধকারে লিফলেট দেয়ালে লাগিয়ে দুই প্রার্থীর সরলমনা ভোটারদের বিভ্রান্ত করতে বিভিন্ন অপকর্ম করছে।

সখীপুরে বণিকের অর্থ আত্মসাৎ “গডফাদার “শিরোনামে একটি লিফলেট তৈরি করে গোপনে দেয়ালে ঝুলিয়ে দিচ্ছে। এমন খবরে আলোচনা-সমালোচনা বিষয়ে নিয়ে সাধারণ বণিকেরা দুঃখ প্রকাশ করেন। কারণ নির্বাচন খুব সন্নিকটে এই মুহূর্তে এমন উদ্ভট খবরে অভিযোগযুক্ত প্রার্থীরা যেমন ক্ষতিগ্রস্ত হবে, তেমনি আমরা সাধারণ ভোটারা অস্বস্তিবোধ করছি। নাম প্রকাশে অনিচ্ছুক এক ভোটার জানান, বণিকদের এমন উৎসবমুখর নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে একটি মহল অপপ্রচার করছে।

সখীপুর বাজার বনিক সমিতির সদস্য হায়দার আলী বলেন, বাৎসরিক অডিট রিপোর্টের প্রতিবেদন নিয়ম মেনেই সাধারণ ভোটারগণের মাঝে তার প্রতিবেদন দাখিল করা হয়েছে। ঐ প্রতিবেদনে কোন অনিয়ম বা দূর্নীতি উল্লেখ নেই। তিনি আরও বলেন,এসব ভিত্তিহীন অভিযোগ অত্যন্ত দুঃখজনক। আমি এমন ঘৃন্যতম কাজের জোর প্রতিবাদ করছি । সখীপুরে সচেতন বনিকেরা তাদের পছন্দের প্রার্থীকে নির্বিঘ্নে এবং উৎসবমূখরভাবে ভোট দিবে এই প্রত্যাশা রাখি। সাধারণ সম্পাদক পদপ্রার্থী আনিকা কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউটের স্বত্বধিকারী আব্দুল্লাহ আল-মামুন বলেন, এমন আজগবি লিফলেটের ব্যাপারে আমি জেনেছি।
তিনি আরও বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ তা সম্পূর্ণ ভিত্তিহীন। একটি মহল এ নির্বাচনে সাধারণ ভোটাররা আমার প্রতি একনিষ্ঠ সমর্থনে ইর্ষান্বিত হয়ে অপ্রচার চালাচ্ছে। এ বিষয়টি দুঃখজনক, আমি বিচলিত নই, ভোটার আমার সাথে আছে।
এ নির্বাচনে সভাপতি পদপ্রার্থী দুলালী ফুডের স্বত্বাধিকারী মোঃ খলিলুর রহমান বলেন, নির্বাচনকে সামনে নিয়ে বিষয়টি উদ্দেশ্য-প্রণোদিতভাবে করা হচ্ছে। এসব যারা করে ঐসব লোকের কোন হদিস নাই। অতএব, এটি নিঃসন্দেহে বানোয়াট ও ভিত্তিহীন।
এসব লিফলেটের ব্যাপারে এ প্রতিবেদকের সাথে কথা হলে, বণিকের সদস্যদের প্রতিনিধি ও নির্বাচন কমিশনার মো:নাসির উদ্দিন জানান, এসব আজগবি লিফলেটের কোন ভিত্তি নেই। মিথ্যা তথ্য অপপ্রচারকারী শনাক্ত করার চেষ্টা চলছে। ধৃত হলে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।