টাঙ্গাইল মির্জাপুরে এইচএস সি পরীক্ষা দিচ্ছে দুই হাজার পাচশত পয়তাল্লিশ জন শিক্ষার্থী।


admin প্রকাশের সময় : অগাস্ট ১৮, ২০২৩, ১২:৪৮ অপরাহ্ন /
টাঙ্গাইল মির্জাপুরে এইচএস সি পরীক্ষা দিচ্ছে দুই হাজার পাচশত পয়তাল্লিশ জন শিক্ষার্থী।

মিলন শাহরিয়ার জয়:সারাদেশে চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা ১৭ তাং বৃহস্পতিবার শুরু হয়েছে।
টাঙ্গাইলের মির্জাপুরে এইচ এস সি পরীক্ষার প্রথম দিনে অংশ নিয়েছে প্রায় দুই হাজার পাচশত পয়তাল্লিশ জন শিক্ষার্থী। এর মধ্যে সর্বমোট পরিক্ষার্থী ছিলো দুই হাজার পাচশত পঞ্চান্ন জন। মির্জাপুর উপজেলা শিক্ষা অফিস বিষয়টি নিশ্চিত করেছে বলে জানা যায়।

তথ্যমতে জানা যায়, মির্জাপুর উপজেলায় এইচএসসি পরীক্ষায় সর্বমোট ১০ টি কলেজ থেকে ছাত্র-ছাত্রী অংশ গ্রহণ করতেছে। এইচ এস সি পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত ছিলো ১০ জন পরীক্ষার্থী। মির্জাপুর উপজেলায় মোট ২টি কেন্দ্রে এইচ এস সি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

মির্জাপুর উপজেলা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জুলফিকার হায়দার বলেন, এবার এইচ এস সি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করা হয়েছে। এবং শিক্ষার্থীরাও স্বতস্ফূর্তভাবে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। কেন্দ্রের দায়িত্বে, কেন্দ্র সচিব ও পরীক্ষা সংশ্লিষ্ট সকলেই যার যার দায়িত্ব যথাযথভাবে পালন করেছেন।

এব্যাপারে মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাকিলা বিনতে মতিন সংবাদমাধ্যমকে জানান, যে আমরা প্রতিটি কেন্দ্র পরিদর্শন করেছি। পরীক্ষার প্রথম দিন শিক্ষা মন্ত্রণালয়ের দেয়া নির্দেশনা মেনে শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আশা করছি পরবর্তী পরীক্ষাগুলোও শান্তিপূর্ণভাবে হবে। যদি কেউ পরীক্ষা সংক্রান্ত ব্যাপারে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা চালায় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা নেয়া হবে।