সখীপুরে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস উদযাপন


Ismail Hossain প্রকাশের সময় : মে ২, ২০২৩, ৩:১৯ অপরাহ্ন /
সখীপুরে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক:-
টাঙ্গাইলের সখীপুরে যথাযোগ্য মর্যাদায় উৎসবমুখর পরিবেশে ও বর্ণিল আয়োজনে শ্রমিকদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে মহান মে দিবস ২০২৩ উদযাপন করা হয়েছে।
সখীপুর উপজেলা অটোরিক্সা,অটোটেম্পু ও সিএনজি শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন শ্রমিক সংগঠন নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করেন নেতারা।
সোমবার (১মে) সকাল থেকে স্থানীয় ডাকবাংলা চত্বরে সংগঠনের শ্রমিক নেতৃবৃন্দ জমায়েত হতে শুরু করেন। সকাল ১০টায় প্রায় এক হাজার শ্রমিকের উপস্থিতিতে এক বর্ণাঢ্য র‌্যালি করা হয়।
র‌্যালিটি শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরের শহীদ মিনারে সমবেত হয়ে শহীদদের সম্মানে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

মহান মে দিবস পালন উপলক্ষে দিনব্যাপী শ্রমিক সংগঠনের বিভিন্ন আয়োজনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সখীপুর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে এসময় ৪ নং যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি একেএম আতিকুর রহমান আতোয়ার, উপজেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম খান, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোশাররফ হোসেন তালুকদার,উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রনি আহমেদ,উপজেলা যুবলীগের সিঃ যুগ্ম আহ্বায়ক আলমাস আজাদ,সখীপুর উপজেলা অটোরিক্সা,অটোটেম্পু ও সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি হাফিজুর রহমান হান্নান ও সাধারণ সম্পাদক মো. নুরুল সিকদার, সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

মহান মে দিবস উদযাপন উপলক্ষে সখীপুর উপজেলা অটোরিক্সা, অটোটেম্পু ও সিএনজি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. নুরুল সিকদার বলেন,”আমার সভাপতির পরামর্শক্রমে আমরা শ্রমিকদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে সর্বদা কাজ করে যাচ্ছি। আমার সংগঠনের শ্রমিক ভাইদের নিয়ে আজকের এই দিবসটিতে বিভিন্ন কর্মসূচি পালন করেছি। আমাদের সংগঠনের প্রত্যেকটি রোড থেকে স্বতঃস্ফূর্তভাবে শ্রমিক ভাইয়েরা এসে উপস্থিত হয়েছেন।
এজন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমাদের সংগঠনের পক্ষ থেকে প্রত্যেকটি রোডে আলাদা ভাবে প্রায় হাজার খানেক শ্রমিক ভাইদের জন্য দুপুরে খাবারের আয়োজন করা হয়েছে।শ্রমিক ভাইদের সুখে-দুঃখে পাশে থাকার প্রত্যয় নিয়ে সর্বদা কাজ করে যাচ্ছি। এবং সকল কাজে আমার প্রাণপ্রিয় সকল শ্রমিক ভাইদের সহযোগিতা কামনা করি”।