টানা দ্বিতীয় দিনের মত বিদ্যুতের সর্বোচ্চ উৎপাদনে রেকর্ড


admin প্রকাশের সময় : এপ্রিল ১৬, ২০২৩, ১১:৪৬ অপরাহ্ন /
টানা দ্বিতীয় দিনের মত বিদ্যুতের সর্বোচ্চ উৎপাদনে রেকর্ড

টানা দ্বিতীয় দিনের মত বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড গড়ল বাংলাদেশ। মঙ্গলবার (১১ এপ্রিল) রাতে ১৪ হাজার ৮০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড গড়ার পর বুধবার রাত ৯টায় ১৪ হাজার ৯৩২ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করে গতদিনের রেকর্ড ছাড়িয়ে গেলে বিদ্যুৎ বিভাগ।

সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড গড়ার বিষয়ে প্রথম মঙ্গলবার এক ফেসবুক পোস্টের মাধ্যমে জানান জ্বালানি ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। সেখানে তিনি লেখেন, ‘আজ (মঙ্গলবার) রাত ৯ টায় দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড হয়েছে (১৪ হাজার ৮০০ মেগাওয়াট)। প্রচণ্ড বৈশ্বিক সংকটের মধ্যেও এ অর্জন প্রমাণ করে বাংলাদেশ গত এক যুগে বিদ্যুৎ ও জ্বালানি খাতে কতটা শক্ত অবস্থান তৈরি করেছে। এ অর্জন শেখ হাসিনা সরকারের প্রতি মানুষের আস্থার প্রতিদান।’

বুধবার পৃথক এক পোস্টে নতুন রেকর্ড গড়ার কথা জানিয়ে তিনি লেখেন, ‘গতকালের (মঙ্গলবারের) রেকর্ড ছাপিয়ে গেল আজকের উৎপাদন। রাত ৯টার রিপোর্ট অনুযায়ী আজ দেশে মোট বিদ্যুৎ উৎপাদন হয়েছে ১৪ হাজার ৯৩২ মেগাওয়াট। যা বাংলাদেশের ইতিহাসে বিদ্যুৎ উৎপাদনের নতুন রেকর্ড। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ ছিলো- যেকোনো মূল্যে সাধারণ মানুষের জীবনে স্বস্তি নিশ্চিত করতে হবে। এ লক্ষ্য পূরণে আমাদের বিদ্যুৎ বিভাগের কর্মীরা অক্লান্ত কাজ করে যাচ্ছেন।

মিলম শাহরিয়ার জয় (টাঙ্গাইল)