সখীপুরে নানা আয়োজনে পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩০ উদযাপন


admin প্রকাশের সময় : এপ্রিল ১৫, ২০২৩, ৫:৫০ পূর্বাহ্ন /
সখীপুরে নানা আয়োজনে পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩০ উদযাপন

সখীপুরে নানা আয়োজনে পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩০ উদযাপন

খাঁন আহম্মেদ হৃদয় পাশা,
বিশেষ প্রতিনিধি: সারাদেশের মতো টাংগাইলের সখীপুরেও নানা আয়োজনের মধ্য দিয়ে পহেলা বৈশাখ বাংলা নববর্ষ উদযাপন করা হয়েছে।

“এসো হে বৈশাখ এসো এসো” বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের অমর এই গীতিকাব্য আজ সারা বাংলাদেশ তথা সারা বিশ্বের বাঙালীদের মুখে মুখে মুখরিত চারদিক। প্রকৃতির মাঝে দেখা দিয়েছে নতুন বছরের বিশেষ আগমনী বার্তা। প্রকৃতি যেমন সেজেছে অপরুপ সাজে তেমনি বাঙালিও সেজেছে আজ বাহারি সাজে।মেয়েরা সেজেছে সাদা শাড়ি লাল পাইর আর ছেলেরা সেজেছ ধুতি আর পাঞ্জাবিতে।

স্কুল,কলেজ,ক্লাব,সংগঠনগুলো পহেলা বৈশাখ উপলক্ষে বিশেষ আনন্দ শোভা যাত্রার মাধ্যমে দিবসটিকে বরণ করে। পান্তা ভাত আর ইলিশ ভাজির বিশেষ খাবারের আয়োজন যেন মনে করিয়ে দেয় একদিন বাঙালী ছিলামরে।

টাঙ্গালের সখীপুরে সারাদেশের মতো পহেলা বৈশাখের আয়োজন ছিল চোখে পড়ার মতো।উপজেলার প্রতিটি স্কুল, কলেজ চলছে পহেলা বৈশাখের বিশেষ আয়োজন।
সখীপুর প্রশাসনের আয়োজনে প্রথমে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়।
মঙ্গল শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন সখীপুর পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ,উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রকৌশলী ফারজানা আলম,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম কাজী বাদল,মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা লুৎফা আনোয়ার,সখীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রেজাউল করিম রিপন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ঝিল্লুর রহমান আনম,সখীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কাউয়ুম হোসাইনসহ অনান্য সরকারী কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

এদিকে মহান মুক্তিযোদ্ধের চারণভূমি খ্যাত মহানন্দপুর বিজয় স্মৃতি উচ্চ বিদ্যালয়,ইন্দারজানী পাবলিক উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রথমে জাতীয় সঙ্গীত, শুভযাত্রা “এসো হে বৈশাখ এসো এসো”,গানটি গাওয়া এবং বর্ণাঢ্য র‍্যালির মাধ্যমে বাঙ্গালী জাতির এ আনন্দ পহেলা বৈশাখ পালন করা হয়।