গুম, খুন নির্যাতন-নিপীড়নের শিকার হওয়া ও নিহত পরিবারদের কান্না কখনো বৃথা যেতে পারে নাঃ মির্জা ফখরুল


admin প্রকাশের সময় : এপ্রিল ১২, ২০২৩, ৪:৩৭ অপরাহ্ন /
গুম, খুন নির্যাতন-নিপীড়নের শিকার হওয়া ও নিহত পরিবারদের কান্না কখনো বৃথা যেতে পারে নাঃ মির্জা ফখরুল

ডেস্কঃ গুম, খুন নির্যাতন-নিপীড়নের শিকার হওয়া ও নিহত পরিবারদের কান্না কখনো বৃথা যেতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

বুধবার দুপুরে গুলশান বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ কথা বলেন মির্জা ফখরুল।গণতন্ত্র পুনরদ্ধারের আন্দোলনে নিহত, গুম ও নির্যাতনের শিকার ব্যক্তিবর্গের পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ আয়োজন করে বিএনপি। 

গুম হওয়া বাবার কন্যা সাফার কথা স্মরণ করিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, সাফার বলার পর কথা বলার কোন অবকাশ থাকে না। তার একটি ছবি সারা পৃথিবী জুড়ে ছড়িয়ে পড়েছে। এখানে গুম, নিহত হওয়া অনেকের স্বজনরা বলেছেন, অনেক বছর ধরে তারা তাদের ভাইকে, বাবাকে, দেখতে পান না, কথা বলতে পারেন না।

তিনি বলেন, আওয়ামী লীগের লক্ষ্য একদিকে সন্ত্রাস, আরেকদিকে দুর্নীতি। এ দুটো নিয়েই তারা ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করে। স্বাধীনতার পরবর্তী সময়ে এরা সাদা গাড়িতে করে লোক তুলে নিয়ে গিয়ে গুম করেছে। নিহত পরিবারদের কান্না কখনো বৃথা যেতে পারে না। বিজয় আমাদের হবেই। বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নিয়েছে এ গুম-খুনের মধ্যে তারা চুপ করে বসে থাকবে না। তারা নেমে পড়েছে। ইতোমধ্যে আমাদের সম্মুখে আন্দোলন করতে গিয়ে ১৭ জন প্রাণ দিয়েছেন। 

তিনি বলেন, উন্নয়নের নামে এই শাসকগোষ্ঠী বৈষম্য সৃষ্টি করেছে। একদিকে তারা বাড়ি গাড়ির মালিক হয়েছে। ব্যাংকের টাকা লুটপাট করে তারা বিদেশে বাড়ি করে বিলাসিতা জীবন যাপন করছে। অন্যদিকে সাধারণ মানুষ দুবেলা দু’মুঠো খাবারের জন্য সংগ্রাম করছে। তবুও পাচ্ছে না। কারণ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য হাতের নাগালের বাইরে।