ট্রেনের টিকিটে সার্ভার সমস্যা, ভোগান্তিতে যাত্রীরা


admin প্রকাশের সময় : এপ্রিল ৮, ২০২৩, ৬:২৪ অপরাহ্ন /
ট্রেনের টিকিটে সার্ভার সমস্যা, ভোগান্তিতে যাত্রীরা

ডেস্ক রিপোর্টঃ ঈদুল ফিতর সামনে রেখে গতকাল ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। গতকাল ১৭ এপ্রিলের টিকিট বিক্রি করা হয়েছে। তবে আজ শনিবার অনলাইনে অগ্রিম টিকিট বিক্রির  দ্বিতীয় দিনে সার্ভার সমস্যার কারণে ভোগান্তিতে পড়েছেন ট্রেনের ঈদের টিকিট প্রত্যাশীরা। শনিবার সকাল থেকে এ বিষয়ে বিভিন্ন অভিযোগ করছেন সংশ্লিষ্টরা।  তবে কর্তৃপক্ষ বলছে, একসঙ্গে অনেক লোক ঢোকায় সার্ভারে সমস্যা দেখা দিয়েছে।

এম এইচ মোশাররফ হোসেন নামের এক টিকিট প্রত্যাশী জানিয়েছেন, ‘কিছুতেই রেলের নির্ধারিত অ্যাপে লগইন করতে পারছি না। সকাল ৮টা থেকে চেষ্টা করছি, ১২টা বাজলেও ২ মোবাইল ও ১ ল্যাপটপের কোনোটাতেই কাজ হচ্ছে না।’ইসরাত জাহান নামের আরেকজন টিকিট প্রত্যাশীরও একই অভিযোগ। তিনি বলেন, ‘এখন পর্যন্ত লগইন করতে পারিনি।’ টিকিট প্রত্যাশী সাগরও জানালেন একই অসুবিধার কথা। তিনি বলেন, শুনেছি গতকাল থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু হয়েছে। তবে আজ সকাল থেকে অ্যাপ ও ওয়েবসাইটের মাধ্যমে আমি বহুবার টেষ্টা করেও লগইন করতে পারিনি।

অভিযোগের বিষয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার গণমাধ্যমকে বলেন, অতিরিক্ত ভিজিটর প্রথম মিনিটেই প্রবেশ করায় সার্ভারে সমস্যা দেখা দিয়েছে। তিনি দাবি করেন, আজ সকাল আটটা বাজার প্রথম মিনিটেই ১৩ লাখ ভিজিটর ওয়েবসাইটে প্রবেশ করেছে।

উল্লেখ্য, এবারের ঈদযাত্রায় ট্রেনের শতভাগ অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে অনলাইনে। গতকাল সকাল ৮টায় অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। অনলাইনে বিক্রি হওয়ায় টিকিট বিক্রির শুরুর দিনে সকাল ৮টায় টিকিট কাটতে রেলওয়ের ওয়েবসাইট ভিজিট করেন কয়েক লাখ মানুষ। সবমিলিয়ে ২৫ হাজার ৭৭৮টি টিকিটের বিপরীতে বিক্রির শুরুতে প্রথম মিনিটেই ১২ লাখ মানুষ ওয়েবসাইটে প্রবেশ করেন বলে জানিয়েছে টিকিট বিক্রির দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান।